এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , রোববার, ১২ জুলাই ২০২০

রাঙ্গুনিয়ায় নারী ও শিশুসহ আরও ৪ করোনা রোগী শনাক্ত, মোট ৫৪

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-০৪ ২০:৩৫:১৯

রাঙ্গুনিয়া প্রতিনিধি :


রাঙ্গুনিয়ায় আরও দুই নারী ও দুই শিশু সহ ৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেহানুল ইসলাম। আক্রান্ত হওয়া দুইজন নারীর বাড়ি সরফভাটা। তাদের বয়স যথাক্রমে ৬০ ও ২৮ বছর। গত ২৩ মে উপসর্গ দেখা দেওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা জমা দিয়েছিলেন তারা। অন্যদিকে আক্রান্ত শিশু দুটির বয়স যথাক্রমে ২ ও ৪ বছর। তারা পৌরসভা এলাকার। এই দুই শিশুর স্বজনদের করোনা শনাক্ত হলে গত ২ জুন তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এই নিয়ে রাঙ্গুনিয়ায় এখন মোট ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত চারজনের শারীরিক অবস্থা উন্নতির দিকে। তারা হোম আইসোলেশনে রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, বৃহস্পতিবার (৪ জুন) বিকাল পর্যন্ত রাঙ্গুনিয়ার ৩০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এরমধ্যে ২২৫ জনের ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে ৫৪ জনের করোনা পজিটিভ এসেছে। যারমধ্যে ১৫ জনই সরফভাটা ইউনিয়নের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮ জন এবং মারা গেছেন ২ জন। আক্রান্তদের মধ্যে ৩৯ জন হোম আইসোলেশনে এবং ৪ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ১ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন।
এভাবে প্রতিদিনই বাড়ছে সংক্রমন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে গ্রাম থেকে গ্রামান্তরে। কিন্তু এরপরও সচেতনতার লেশ মাত্র নেই রাঙ্গুনিয়ার কোথাও। রাস্তাঘাট, হাটবাজার সহ সবস্থানেই সামাজিক দূরত্ব ও প্রয়োজনীয় নিরাপত্তা ছাড়াই ঘুরাফেরা করছেন সাধারণ মানুষ। এই বেপরোয়া চলাচল নিয়ন্ত্রণ আরোপ, সামাজিক দূরত্ব নিশ্চিত ও ত্রাণ তৎপরতা চালাতে গিয়ে সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। এই পরিস্থিতি চলতে থাকলে রাঙ্গুনিয়ার করোনা পরিস্থিতি আরও ভয়ানক হওয়ার আশংকা করছেন সচেতন মহল।

Print Friendly and PDF