বাংলাদেশ , শুক্রবার, ৫ জুন ২০২০

করোনায় ‘মানবতার বাহন’ নিয়ে ছুটছেন চট্টগ্রামের রাশেদ

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৫-২৩ ০৪:৪৭:০৯




নিজস্ব প্রতিবেদক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তাররোধে লকডাউনের মধ্যেও কিছু মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যেতে হচ্ছে। এ রকম একজন মুহাম্মদ রাশেদ উদ্দিন। তিনি গত ২৮ মার্চ থেকে এখন পর্যন্ত ১৩৫ জন অসুস্থ রোগীকে নিজের গাড়িতে করে হাসপাতালে পৌঁছে দিয়েছেন।

রাশেদ  বলেন, শুরু থেকে আমাকে সহযোগিতা করে আসছে এলাকার ছোট ভাই সাইদুল ইসলাম তৈয়ব। আমরা দুইজনই রাউজান স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের সদস্য। করোনা মহামারি পরিস্থিতিতে লকডাউন চলাকালীন গত ২৮ মার্চ থেকে আজ পর্যন্ত অসুস্থ রোগী, গর্ভবতী নারী, রক্তদাতা এবং অসহায় মানুষসহ ১৩৫ জনকে আমার গাড়িতে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং বিভিন্ন ক্লিনিকে পৌঁছে দিয়েছি। তাই রাউজান স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের পক্ষ থেকে আমার গাড়ির নাম দিয়েছে ‘মানবতার বাহন’।



রাশেদ উদ্দিন একজন স্যানিটারি ও হার্ডওয়্যার ব্যবসায়ী। বাড়ি রাউজানের উরকিরচর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মইশকরম গ্রামে। ইউনিয়নের বৈইজ্জ্যাখালী গেটে তার ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে।

এ পর্যন্ত যাদের সেবা দিয়েছেন তাদের মধ্যে ক্যানসার, কিডনি, ডায়াবেটিস রোগী রয়েছেন। তবে সবচেয়ে বেশি ছিল অন্তঃসত্ত্বা নারী। এর সংখ্যা ৩০ থেকে ৩৫। এসব রোগীকে নিয়ে চট্টগ্রামের অন্তত ১৮ থেকে ২০টি হাসপাতালে যাওয়া–আসা করেন রাশেদ।

রোগীদের মধ্যে বেশির ভাগই ছিলেন রাউজানের উরকিরচর, পাহাড়তলী, নোয়াপাড়া, পশ্চিম গুজরা, রাউজান সদর ইউনিয়ন, হাটহাজারী বুড়িশ্চর, মধ্যম মাদার্শা ইউনিয়ন, আমান বাজার, সরকারহাট, চান্দগাঁও রাস্তার মাথা, বোয়ালখালী ও রাঙ্গুনিয়া এলাকার।

Print Friendly and PDF