বাংলাদেশ , শুক্রবার, ৫ জুন ২০২০

মিরসরাইয়ে যুবলীগ নেতার বিরুদ্ধে মহিষ চুরির অভিযোগ, ২১টি মধ্যে ১৩টি উদ্ধার

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৫-২২ ২১:৩৬:৩৭



নিজস্ব প্রতিবেদক, মিরসরাই:

 

মিরসরাইয়ে মো. শিবলু নামে এক যুবলীগ নেতার নেতৃত্বে মহিষ চুরির অভিযোগ উঠেছে। তিনি উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

এই ঘটনায় মহিষের মালিক মো. সোহেল বাদি হয়ে শিবলু ও রাশেল নামে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭-৮ জনের নামে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

মহিষের মালিক মো. সোহেল অভিযোগ করেন, ১৫ মে সকালে শিল্পজোন এলাকায় প্রতিদিনের মতো ২১টি মহিষ ছেড়ে দিয়ে আসি। মহিষগুলো দুপুরে ফেরত আনতে গেলে তাৎণিক মহিষগুলো খুঁজে না পেয়ে ফিরে আসি। অনেক জায়গায় খোঁজ করে পাওয়া যায়নি। কয়েকদিন পর সাহেরখালী ইউনিয়নের কাজীর তালুক এলাকার একজন খবর দেয় শিবলু নামের একজনের বাড়িতে মহিষগুলো রয়েছে। আমার একজন লোক দেখতে গেলে শিবলু তাকে ওই বাড়িতে ডুকতে দেয়নি। পরে স্থানীয় ইউপি সদস্যকে নিয়ে মহিষগুলো উদ্ধার করতে গেলে ১৩টি মহিষ পাই। ৮টি মহিষ তারা বিক্রি করে দেয়। মহিষ চুরির অভিযোগে শিবলু, রাশেল সহ ৭-৮ জনের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছি।



এই বিষয়ে সাহেরখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শিবলু বলেন, আমার বিরুদ্ধে মহিষ চুরির অভিযোগ মিথ্যা। স্থানীয় কিছু লোক মহিষগুলো বাগানের মুখে পেয়ে নিয়ে আসে এবং আমাকে জানায় নোয়াখালী থেকে মহিষগুলো চলে এসেছে। পরে দেখি ইছাখালীর সোহেল নামের একজন মহিষগুলো তাঁর দাবি করেন। এরপর তাকে মহিষগুলো বুঝিয়ে দেয়া হয়েছে। ২১ টি মহিষ থাকার কথা সত্য না, ১৩টি মহিষ ছিল।

এই বিষয়ে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক রতন কান্তি দে বলেন, মহিষ চুরি যাওয়ার ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। আমরা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

Print Friendly and PDF