এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

আনোয়ারায় করোনা রোগী সনাক্ত, লকডাউনে সংস্পর্শে আসা ১৪৬ জন

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৪-১৬ ১৯:৩৮:৫৮



আনোয়ারা প্রতিনিধি:
আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নের ঔষখাইন গ্রামে আবদুল রশিদ (৪০) নামে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার পর তার সংস্পর্শে আসা পল্লী চিকিৎসক, ঐ গ্রামসহ ১৪৬ জনকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।


গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার পরৈকোড়া ইউনিয়নের ঔষখাইন গ্রাম ও হাইলধর ইউনিয়নের তেকোটা গ্রামের পল্লী চিকিৎসক, ঔষুধের দোকান এবং তার বাড়িসহ ১৪৬ জনকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
জানাযায়, চট্টগ্রাম বন্দরে থাকাকালীন জ¦র, সর্দি ও কাশি হলে তাকে পরীক্ষা করানোর জন্য নির্দেশ দেন বন্দর কর্তৃপক্ষ। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে পাঠানো হলে গতবুধবার রাতে তার করোনা সনাক্তা রিপোর্টে পজিটিভ আসলে তার বাড়িসহ ১৪৬ জনকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।


এব্যাপারে জানতে চাইলে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ বলেন,উপজেলার ওষখাইন গ্রামের এক ব্যক্তি করোনায় আক্রান্ত পজেটিভ রির্পোট আসায় ঐ এলাকা তার সংস্পর্শে আসা পল্লী চিকিৎসকসহ ১৪৬ জনকে লকডাউন করা হয়েছে। তারা প্রশাসনের নজরদারিতে থাকবে।
আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহেদ মোহাম্মদ সাইফুদ্দিন জানান, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা পল্লী চিকিৎসকের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকীদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।


উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, চট্টগ্রাম সিভিল সার্জন ও আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরামর্শক্রমে আক্রান্ত ব্যক্তি সম্পন্ন সুস্থ্য থাকায় তাকে আপাদত হোম কোরেন্টিনে রাখা হয়েছে। তাকে পরিবারের কোন সদস্যদের সাথে মেলামেশা করতে নিষেধ করা হয়েছে।

Print Friendly and PDF