এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , শুক্রবার, ২৯ মে ২০২০

বান্দরবানে ৫ জনের অধিক মুসল্লি নিয়ে নামাজ পড়ায় জরিমানা

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৪-০৯ ২০:১৪:০৬



,নিজস্ব প্রতিবেদক,বান্দরবান :

বান্দরবানে ৫ জনের অধিক মুসল্লি নিয়ে নামাজ পাড়ায় ইমাম ও মুসল্লিদের অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুর দেড়টার সময় জেলা সদরের লাল মোহন বাহাদুর জামে মসজিদে এঘটনা ঘটে। মসজিদের মুসল্লিরা জানান,আমরা তিন জন মুসল্লি ইমামের পেছনে জোহরের নামাজের জামায়াতে দাঁড়ায়। পরে ৩/৪ জন জামাতে শরীক হয়। নামাজ শেষ করার সাথে সাথে হঠাৎ জেলা প্রশাসক দাউদুল ইসলাম মসজিদে প্রবেশ । পরে জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারকে ডেকে ঘটনাস্থলে নিয়ে এসে মোবাই কোর্টের মাধ্যে জরিমানা আদায় করার নির্দেশ দেয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাবিবুল হাসান মসজিদের ইমাম মোঃ আব্দুল খালেককে দুই হাজার টাকা এবং চার মুসল্লির কাছ থেকে প্রত্যেকে এক হাজার করে চার হাজার সর্বমোট ছয় হাজার টাকা জরিমানা আদায় করেন। এব্যপারে মসজিদের ইমাম মওঃ আব্দুল খালেক বলেন,আমি নামাজ শুরু করার সময় আমার পেছনে মাত্র তিন জন মুসল্লি ছিল। জামায়াত চলাকালীন সময়ে আরো ৩/৪ জন মুসল্লী জামায়াতে অংশ নেয়।

তিনি আরো বলেন,৫ জনের অধিক মুসল্লি নিয়ে নামাজ না পড়ার জন্য সরকারী ভাবে নির্দেশনা আসার পর আমি বিষয়টি মসজিদের মাইকের মাধ্যমে এলাকায় প্রচার করি। আমি ইমামতি করার সময় আমার অগোচরে এবং পেছনে যদি কোন মুসল্লি দাঁড়িয়ে যায় তখন আমার করার কি থাকে।



এব্যপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রট মোঃ হাবিবুল হাসান জানান,সরকারী নির্দেশনা অমান্য করে ১২/১৪ জন মুসল্লি নিয়ে নামাজ পড়ছিল মসজিদের ইমাম। আইন অমান্য করে ৫ জনের অধিক লোক নিয়ে নামাজ পড়ার অপরাধে ইমাম কে দুহাজার এবং চার মুসল্লিকে চার হাজার মোট ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Print Friendly and PDF