এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , রোববার, ১২ জুলাই ২০২০

চট্টগ্রামের মেয়র পদে চমক হতে পারেন হাসিনা মহিউদ্দিন!

লেখক : admin | প্রকাশ: ২০২০-০২-১১ ১৯:৫৩:৪৪

॥ ইলিয়াছ রিপন॥

দুয়ারে কড়া নাড়ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন। বর্তমান মেয়র আ জ ম নাছির বহাল থাকছেন নাকি পরিবর্তন হচ্ছে?- এ নিয়ে চলছে জানা জল্পনা কল্পনা। ইতোমধ্যে মেয়র পদে আ জ ম নাছির উদ্দিন সহ ৭ জন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়নপত্র কিনেছেন। তবে অনেকেই বলছে শেষ মুহুর্তে প্রার্থী নিয়ে চমক আসতে পারে।

ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদে হাসিনা মহিউদ্দিন আওয়ামীলীগের চমক হতে পারেন বলে নানা মহলে বেশ আলোচিত হচ্ছে। চট্টগ্রামে আওয়ামীলীগের রাজনীতিতে মহিউদ্দিন চৌধুরী বরাবরই অবিসংবাদিত নেতা। মহিউদ্দিন চৌধুরী তার ৭৪ বছরের জীবনে চট্টগ্রামের মেয়র ছিলেন ১৬ বছর। একাত্তরের এই মুক্তিযোদ্ধা মৃত্যু পর্যন্ত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি।

চট্টগ্রামের এই কিংবদন্তী জীবিত থাকাকালীন সময় মহিলা আওয়ামীলীগ নিয়ে রাজনীতিতে সক্রিয় ছিলেন তার স্ত্রী হাসিনা মহিউদ্দিন। বর্তমানে তিনি নগর মহিলা আওয়ামীলীগের সভাপতি। মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, কোতোয়ালী আসনের সংসদ সদস্য, সবশেষে নতুন মন্ত্রীসভায় শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন।

সিটি কর্পোরেশন নির্বাচনে নওফেল নির্বাচন করবেন না বলে গণমাধ্যমকে বলেছিলেন এবং ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে যেভাবে চমক ছিলো সে রকম চসিক নির্বাচনেও থাকবে বলেও আভাস দিয়েছিলেন। ফলে মহি উদ্দিন শিবিরে হাসিনা মহি উদ্দিনের নাম জোরালো ভাবে আলোচিত হচ্ছে।


জনগণের সাথে মহিউদ্দিন চৌধুরীর সেই হৃদ্যতা, সম্পৃক্ততা, জনসেবা ধারাবাহিকতা ধরে রেখেছেন হাসিনা মহি উদ্দিন। মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর আগেও রাজনীতিতে সক্রিয় ছিলেন এবং মৃত্যুর পর আরো বেশি সক্রিয় হয়েছেন। প্রতিটি ওয়ার্ডে মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন সহ সকল দলীয় কর্মকান্ডে রয়েছে তার সরব উপস্থিতি। আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র হাসিনা মহিউদ্দিনের নামও আলোচিত হচ্ছে।

২০১৭ সালে ১৫ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা যত বার চট্টগ্রাম এসেছেন প্রতিবারই শ্রদ্ধার সঙ্গে মহিউদ্দিনের অবদানকে স্মরণ করেছেন। এমনকি ঢাকা সিটি কপোরেশনে (উত্তর) প্রথমবার আতিকুল ইসলাম মেয়র পদে শপথ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করলে সেখানেও তিনি প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর মতো করে সিটি করপোরেশন পরিচালনা করার নির্দেশনা দেন।
এবার মহিউদ্দিনের স্ত্রী হাসিনা মহিউদ্দিন মেয়র হওয়ার দৌড়ে নামায় বিষয়টি নিয়ে নানা আলোচনা থাকলেও হাসিনা মহিউদ্দিন বলেছেন, সবকিছু নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর। মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত চূড়ান্ত।

Print Friendly and PDF